সব শিক্ষককে প্রতিষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়নি স্পষ্টীকরণ আদেশ জারী

banner dshe

সব শিক্ষককে শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়নি। শুধু অনলাইন ক্লাস বা বিভিন্ন প্রশাসনিক কাজের প্রয়োজনে দায়িত্ব প্রাপ্ত শিক্ষকরা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন। আর অনলাইন ক্লাস তদারকি ও তথ্য সংগ্রহ করতে শিক্ষা কর্মকর্তাদের প্রতিষ্ঠান পরিদর্শন করতে বলা হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে স্পষ্টীকরণ আদেশ জারী করেছে। শিক্ষাবিডির পাঠকদের জন্য নিম্নে আদেশটি দেওয়া হলো।

উপযুক্ত বিষয়ের আলােকে অবগত করা যাচ্ছে যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং হতে গত ২২/০৯/২০১০ খ্রি. তারিখে ৩৭.০২.০০০০.১১৫.৫২.০০১.১৯.১৪০ স্মারকে শিক্ষা কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ আকস্মিক পরিদর্শন” শিরােনামে ত্র জারি করা হয়। উক্ত পত্রে করােনাকালীন পরিদর্শন তথ্য ছকে শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কিত তথ্য এর ১১নং ক্রমিকে বর্ণিত সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারী নিয়মিত উপস্থিত থাকেন কি না এ বিষয়টি স্পষ্টীকরণের লক্ষ্যে বলা হচ্ছে, সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারী বলতে শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন ল্যাব ও আইসিটি উপকরণসমূহ রক্ষণাবেক্ষণ ও সচল রাখা, নিয়মিত পতাকা উত্তোলন ও নামানাে, পরিষ্কার-পরিতার বিষয়টি মনিটরিং ইত্যাদি শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসনিক কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারীদের বােঝানে হয়েছে, এ অর্থে সকল শিক্ষক নয়।

স্বাক্ষরিত-

(প্রফেসর মােঃ আমির হােসেন)

উপাচালক মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

বাংলাদেশ, ঢাকা

শিক্ষার সব খবর সবার আগে জানতে শিক্ষা বিডির ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই শিক্ষাবিডিডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

শিক্ষাবিডিডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

Related posts

Leave a Comment